আজিজুল ইসলাম, রূপসা প্রতিনিধিঃ মুজিব শতবর্ষ এবং শেখ কামালের ৭২ তম জন্মদিন উপলক্ষে গত ২রা আগস্ট সোমবার অনুশীলন মজার স্কুলের উদ্যোগে আঠারবেকি নদীর পাড় ভাঙ্গন রোধ ও সৌন্দর্য বর্ধনের জন্য প্রায় দুইশত সুন্দরী গাছ ও গোলপাতার চারা রোপণ করা হয়ে‌ছে।
বৃক্ষরোপণ কর্মসূচির উ‌দ্বেধনকা‌লে প্রধান অতিথি বক্তৃতা ক‌রেন উপজেলা নিবার্হী অ‌ফিসার রুবাইয়া তাসনিম, রুপসা উন্নয়ন সংস্থার সভাপতি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মোস্তাক এর সভাপতিত্বে এবং অনুশীলন মজার স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আলোক চন্দ্র দাস এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপি সদস্য আঃ গফুর খান, উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ ফরিদুজ্জামান, যুব উন্নয়ন কর্মকর্তা আবু বকর মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, এড. আব্দুল হালিম,তারেক আহমেদ টিপু,লিপিকা রাণী দিস ও আলাল শেখ । প্রকৃতি ও জলবায়ু রক্ষায় বৃক্ষরোপণ এর গুরূত্ব উল্লেখ করে প্রধান অতিথি উপজেলা নিবার্হী কর্মকর্তা রুবাইয়া তাসনিম বলেন মুজিব শতবর্ষ উপলক্ষে বর্তমান সরকার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে পাকা বাড়ি প্রদানের উদ্যোগ গ্রহন করেছেন। তারই অংশ হিসেবে আমরা নৈহাটি ইউনিয়নের নেহালপুর গ্রামে আঠারোবাকি নদীর তীরে খাস জমিতে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহ নির্মাণ করে তা গৃহহীনদের মাঝে বিতরণ করেছি। এখন সময় নদী ভাঙ্গন রোধ ও সৌন্দর্য বর্ধনে সম্মিলিতভাবে বৃক্ষরোপণে এগিয়ে আসার এবং পরিচর্যা করার।
এই বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নে সার্বিকভাবে সহযোগিতা করেন “রুপসা উন্নয়ন সংস্থা” ও “অনুশীলন মজার স্কুল” এর স্বেচ্ছাসেবী বৃন্দ।